welcome to deshcharity please donate us you can join with us by give us donation we are here all time for helpless/pore people thanks for visit our site

Thursday, November 28, 2013

EaseUS Data Recovery Wizard 6.1 নামের সফ্টওয়ারটি।  এখানে ক্লিক  করে নামিয়ে নিন। এবং অন্যান্য সফ্টওয়ারের মতই ইন্সটল করে ফেলুন, তারপর ডেস্কটপের সর্টকার্ট আইকনে ক্লিক করে অপেন করুন, নিচের মত দেখবেন....................................................

এখানে তিনটি অপশন দেখতে পাচ্ছেন, আপনার যেটা দরকার সেখানে ক্লিক করুন। আমার পার্টিশন ফর্মেট হয়ে গিয়েছিল তাই আমি partition recovery অপশনে ক্লিক করলাম। ক্লিক করার পর নিচের মত দেখবেন...............................................

এবার next এ ক্লিক করুন, নিচের মত দেখবেন.........................................

দেখুন এখানে আমার পুরা পার্টিশন দেখাচ্ছে, যেহেতু আমি পার্টিশন রিকভারীতে ক্লিক করেছিলাম। যদি পার্টিশন রিকভারীতে ক্লিক না করতাম তাহলে এমন দেখাতোনা, তখন আমার ড্রাইভগুলো দেখাতো। সে ক্ষেত্রে আমার যে ড্রাইভটি রিকভার করা দরকার হত সেটি সিলেক্ট করে next এ ক্লিক করতাম। যেহেতু আমার পার্টিশন রিকভার করা দরকার তাই আমি বেগুনী রং দিয়ে চিহ্নিত পার্টিশন সিলেক্ট করে next এ ক্লিক করলাম। তার পর নিচের মত আসবে..............................................

উপরে যা দেখতেছেন তা হল আপনার ড্রাইভ বা পার্টিশন স্কেন করতেছে। স্কেন করার পর নিচের মত দেখবেন...................................................

এখানে আপনার হারিয়ে যাওয়া ফাইলগুলো দেখাচ্ছে তাই আপনার যেটা দরকার সেটা সিলেক্ট করে next এ ক্লিক করুন, নিচেম মত দেখবেন................................................
DOWNLOAD - এখানে ক্লিক 

এখানে আপনার ড্রাইভের ফোল্ডারের সাথে অন্য বিভিন্ন ফোল্ডারও দেখাচ্ছে, সুতারাং আপনি আপনার কাঙ্কিত ফোল্ডারটি সিলেক্ট করে recover এ ক্লিক করুন, নিচে দেখুন..................................

recover এ ক্লিক করার পর একটি মেসেজ আসবে, আপনি yes এ ক্লিক করুন, তারপর রিকভার হওয়া ফাইলগুলো যেখানে সেভ করতে চান সেটা দেখিয়ে দিয়ে সেভ এ ক্লিক করুন। ব্যাস এবার অপেক্ষা করুন আর দেখুন আপনার হারানো সবগুলো ফাইল আবার ফিরে পেয়ে গেছেন।

No comments:

Post a Comment

Thanks for your Opinions